Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

তেহট্টে করোনায় আক্রান্তের জের, দাঁইহাটে বন্ধ সব্জি বাজার ও ফেরি চলাচল 

সংবাদদাতা, কাটোয়া: নদীয়ার তেহট্টে একই পরিবারের পাঁচজন করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ায় শনিবার ব্যাপক আতঙ্ক ছড়াল দাঁইহাট শহরে। এদিন পুরসভার পক্ষ থেকে এই শহরে সব্জি বাজার বন্ধ রাখার পাশাপাশি, নদীয়ার সঙ্গে ফেরি চলাচলও বন্ধ করে দেওয়া হয়।  
বিশদ
ভিড় হওয়ায় মেদিনীপুরের দু’টি ঘিঞ্জি
বাজার ফাঁকা মাঠে স্থানান্তরের উদ্যোগ 

বিএনএ, মেদিনীপুর: লকডাউনের জেরে পশ্চিম মেদিনীপুর জেলায় ওষুধ, মুদির দোকান ছাড়া অধিকাংশ দোকানপাট বন্ধ রয়েছে। দূরত্ব বজায় রেখে এই সব দোকানে কেনাকাটা চলছে। কিন্তু, সব্জি কিংবা মাছের বাজার ঘিঞ্জি হওয়ায় সাধারণ মানুষ নিয়ম না মেনেই বাজারে কেনাকাটা করতে বাধ্য হচ্ছেন। 
বিশদ

দাসপুরে ফোন করলে জিনিসপত্র পৌঁছে যাবে বাড়িতে, উদ্যোগ পুলিসের 

সংবাদদাতা, ঘাটাল: লকডাউনের সময় গৃহবন্দি মানুষকে যাতে কোনওভাবেই সমস্যায় না পড়তে হয়, তার জন্য বিশেষ উদ্যোগ নিল দাসপুর থানা। প্রত্যেকটি গ্রাম পঞ্চায়েত এলাকায় অতি প্রয়োজনীয় জিনিসপত্র পৌঁছে দেওয়ার জন্য একটি করে সব্জি দোকান ও মুদির দোকান ঠিক করা হয়েছে।  
বিশদ

পুরীতে আটকে পড়া ২২ শ্রমিককে
ফেরালেন চেয়ারম্যান ইন কাউন্সিল 

সংবাদদাতা, হলদিয়া: লকডাউনের জেরে পুরীতে আটকে পড়া জেলার ২২জন শ্রমিককে হলদিয়া থেকে মিনি বাস পাঠিয়ে বাড়ি ফেরালেন হলদিয়া পুরসভার চেয়ারম্যান ইন কাউন্সিল(জল) শেখ আজগর আলি। হলদিয়ার কাউন্সিলারের এই মানবিক উদ্যোগের প্রশংসা করেছেন প্রশাসন ও আটকে পড়া শ্রমিকদের পরিবারের লোকজন। 
বিশদ

লকডাউনের মধ্যে বেলপাহাড়িতে গাছ কাটার অভিযোগ, বাজেয়াপ্ত 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: লকডাউন চলাকালীন শনিবার বেলপাহাড়ির সরিষাবাসা গ্রাম লাগোয়া শালগাছ ও সোনাঝুরি গাছ কেটে ফেলার অভিযোগ উঠল কয়েকজন গ্রামবাসীরা বিরুদ্ধে। এদিন বনদপ্তর খবর পেয়ে সরিষাবাসা গ্রামে গাছ উদ্ধার করতে গেলে স্থানীয়রা বাধা দেন।  
বিশদ

বাজারে মাছের জোগান স্বাভাবিক রাখার নির্দেশ মৎস্য দপ্তরের 

বিএনএ, সিউড়ি: বাজারে মাছের জোগান স্বাভাবিক রাখতে সরবরাহে জোর দেওয়ার নির্দেশ দিয়েছে মৎস্য দপ্তর। লক ডাউনের জেরে বীরভূম জেলার কিছু বাজারে মাছের জোগান কমেছে। তার ফলে দামও কিছুটা বেড়েছে বলে দাবি ক্রেতাদের। সেইসব বিষয় খতিয়ে দেখতে শুক্রবারই বোলপুরের হাটতলার বাজারে পরিদর্শনে যান মৎস্যমন্ত্রী চন্দ্রনাথ সিনহা। 
বিশদ

হলদিয়ার সিংহভাগ শিল্প কারখানায় আপৎকালীন শাটডাউন 

সংবাদদাতা, হলদিয়া: করোনা আতঙ্ক ও লকডাউনের জেরে কার্যত স্তব্ধ হয়ে গিয়েছে হলদিয়া শিল্পনগরী। পেট্রকেম, এমসিপিআই(পূর্বতন মিৎস্যুবিশি), এক্সাইডের মতো হলদিয়ার সিংহভাগ বড়, মাঝারি ও ছোট শিল্প কারখানা আপৎকালীন শাটডাউন করা হল। 
বিশদ

পটাশপুরে পানাপুকুর থেকে পচাগলা দেহ উদ্ধার
 

সংবাদদাতা, কাঁথি: পটাশপুর থানার চকভবানী গ্রামে পানাপুকুরে অজ্ঞাতপরিচয় এক ব্যক্তির পচাগলা দেহ উদ্ধারের ঘটনায় শুক্রবার সন্ধ্যায় চাঞ্চল্য ছড়ায়। বছর বিয়াল্লিশের ওই ব্যক্তির পরিচয় শনিবার বিকেল পর্যন্ত জানা যায়নি।  
বিশদ

দাবি পূরণের আর্জি জানিয়ে মৎস্যদপ্তরে চিঠি 

সংবাদদাতা, কাঁথি: করোনা পরিস্থিতি এবং লকডাউনের ফলে কাঁথি মহকুমার মৎস্যখটিগুলির ক্ষুদ্র ও চিরাচরিত মৎস্যজীবীদের জীবন¬-জীবিকা সঙ্কটের মুখোমুখি। মৎস্যজীবীদের পরিবারগুলি দিন গুজরানের ক্ষেত্রে চরম অসুবিধার মধ্যে পড়েছেন। 
বিশদ

নবদ্বীপে অগ্নিদগ্ধ হয়ে বৃদ্ধার মৃত্যু 

সংবাদদাতা, নবদ্বীপ: নবদ্বীপ পুরসভার ১৮নম্বর ওয়ার্ডের বিশ্বাসপাড়ায় মানসিক অবসাদের জেরে অগ্নিদগ্ধ হয়ে আত্মঘাতী এক বৃদ্ধা। পুলিস জানিয়েছে, মৃতার নাম রাধারানি সাহা(৬৭)। খবর পেয়ে ওই বৃদ্ধার অগ্নিদগ্ধ দেহ উদ্ধার করে নবদ্বীপ স্টেট জেনারেল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। 
বিশদ

বন্ধ মিষ্টির দোকান, দুধ ও ছানা পুকুরে
ফেলে দিচ্ছেন বাঁকুড়ার গোয়ালারা 

বিএন এ, বাঁকুড়া: করোনার আতঙ্কে রাজ্যজুড়ে লকডাউন চলছে। গত কয়েকদিন ধরে সমস্ত মিষ্টির দোকান বন্ধ থাকায় দুধ ও ছানার চাহিদা নেই। তাই বাধ্য হয়ে পুকুরের জলে দুধ ফেলে দিচ্ছেন বাঁকুড়ার মানকানালি গ্রাম পঞ্চায়েতের বাঘাতপন এলাকার গোয়ালারা। এর ফলে প্রচুর আর্থিক ক্ষতির মুখে পড়ছে গোয়ালা পরিবারগুলি।
বিশদ

28th  March, 2020
লকডাউন
দুই বর্ধমানে ভিড় কমছে, পূর্ব বর্ধমানে
৩০ হাজার মানুষ হোম কোয়ারেন্টাইনে 

বিএনএ, বর্ধমান ও আসানসোল: করোনায় কমিউনিটি সংক্রমণ ঠেকাতেই গোটা দেশে শুরু হয়েছে লকডাউন। কিন্তু, গত তিনদিন ধরে দুই বর্ধমানের একাধিক বাজার, দোকান ও রাস্তাতেও ভিড় দেখা গিয়েছে। 
বিশদ

28th  March, 2020
কালোবাজারি রুখতে মেদিনীপুর
শহরের বিভিন্ন বাজারে অভিযান 

বিএনএ, মেদিনীপুর: কালোবাজারি রুখতে শুক্রবার মেদিনীপুর শহরের বিভিন্ন বাজারে পুলিসকে সঙ্গে নিয়ে জেলা প্রশাসনের কর্তারা অভিযান চালালেন। ঘিঞ্জি বাজারে ভিড় দেখে প্রশাসনের কর্তারা এদিন দূরত্ব বজায় রাখার পরামর্শ দেন। রাস্তার মোড়ে আড্ডা দিতে দেখে প্রশাসনের কর্তারা তাড়াও করেন।  
বিশদ

28th  March, 2020
ঝাড়গ্রাম থেকে মুর্শিদাবাদের ৮০ শ্রমিককে
ফেরানোর ব্যবস্থা করলেন শুভেন্দু 

সংবাদদাতা, ঝাড়গ্রাম: ঝাড়গ্রাম জেলায় কাজ করতে এসে আটকে পড়া মুর্শিদাবাদের প্রায় ৮০জন শ্রমিককে সরকারি বাসে বাড়ি ফেরানোর ব্যবস্থা করলেন পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী।  
বিশদ

28th  March, 2020
কালোবাজারি রুখতে বোলপুরে বাজারে মৎস্যমন্ত্রী
দাম বেঁধে দিলেন বীরভূমের জেলাশাসক 

বিএনএ, সিউড়ি: করোনা আতঙ্কের মধ্যেই অত্যাবশকীয় পণ্যের কালোবাজারির অভিযোগ পেয়ে শুক্রবার সকালে বোলপুরের হাটতলায় মাছ বাজারে হানা দেন মৎস্যমন্ত্রী চন্দ্রনাথ সিনহা। তাঁর সঙ্গে ছিলেন বোলপুর পুরসভার চেয়ারম্যান সুশান্ত ভকত, ভাইস চেয়ারম্যান নরেশ বাউরি।  
বিশদ

28th  March, 2020

Pages: 12345

একনজরে
  শুভ্র চট্টোপাধ্যায়, কলকাতা: লকডাউনের জেরে রাজ্যে বন্ধ বাস ও ট্রেন পরিষেবা। অফিসে আসতে পারছেন না সিআইডি, আইবি এবং পুলিস ডিরেক্টরেটের সিংহভাগ কর্মীই। তাই তাঁদের ...

বিএনএ, শিলিগুড়ি: বৃহস্পতিবার উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে করোনা ভাইরাস সংক্রমণের পরীক্ষা শুরু হওয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত তাতে বাধা পড়ে। এই পরিস্থিতিতে সোমবার থেকে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে চালু হতে চলেছে ভাইরাল রিসার্চ সেন্টার অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার বা ভিআরডিএল ল্যাব। ...

 নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ২৮ মার্চ: সামাজিক দূরত্বেই জনসংযোগের উপায় খুঁজছে সিপিএম। করোনা মোকাবিলায় লকডাউনের জেরে ঘরবন্দি দেশের আর্থিকভাবে দুর্বল মানুষদের মধ্যে এবার খাবার বিতরণ করবে দল। ...

নয়াদিল্লি, ২৮ মার্চ: করোনার ভয়াবহ আবহে হাজার খারাপের মধ্যেও অন্তত একটা ইতিবাচক দিক খুঁজে পেলেন রবি শাস্ত্রী। এই মারণ ভাইরাসকে রুখতে দেশজুড়ে লকডাউন ঘোষিত হওয়ার ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসবে। প্রেম-প্রণয়ে আগ্রহ বাড়বে। তবে তা বাস্তবায়িত হওয়াতে সমস্যা আছে। লোহা ও ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৫৭: বারাকপুরে মঙ্গল পাণ্ডের নেতৃত্বে শুরু হল সিপাহী বিদ্রোহ
১৯২৯: অভিনেতা উৎপল দত্তের জন্ম
১৯৮২: তেলুগু দেশম পার্টির প্রতিষ্ঠা



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৩.৫৯ টাকা ৭৫.৩১ টাকা
পাউন্ড ৮৯.৬০ টাকা ৯২.৮৬ টাকা
ইউরো ৮০.৮৪ টাকা ৮৩.৮৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
28th  March, 2020
পাকা সোনা (১০ গ্রাম) ৪১,৮৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৯,৭৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪০,৩৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৮,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৮,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
22nd  March, 2020

দিন পঞ্জিকা

১৫ চৈত্র ১৪২৬, ২৯ মার্চ ২০২০, রবিবার, (চৈত্র শুক্লপক্ষ) পঞ্চমী ৫১/৫ রাত্রি ২/২। কৃত্তিকা ২৪/১৪ দিবা ৩/১৮। সূ উ ৫/৩৫/৫২, অ ৫/৪৭/৮, অমৃতযোগ দিবা ৬/৩৫ গতে ৯/৪০ মধ্যে। রাত্রি ৭/২১ গতে ৮/৫৬ মধ্যে, বারবেলা ১০/১০ গতে ১/১৩ মধ্যে। কালরাত্রি ১/৯ গতে ২/৩৮ মধ্যে।
১৫ চৈত্র ১৪২৬, ২৯ মার্চ ২০২০, রবিবার, পঞ্চমী ৪১/৩৯/১২ রাত্রি ১০/১৭/২৪। কৃত্তিকা ১৬/৫০/৮ দিবা ১২/২১/৪৬। সূ উ ৫/৩৭/৪৩, অ ৫/৪৭/২২। অমৃতযোগ দিবা ৬/১৫ মধ্যে ও ১২/৫২ গতে ১/৪১ মধ্যে এবং রাত্রি ৬/৩৬ গতে ৭/২২ মধ্যে ও ১২/১ গতে ৩/৬ মধ্যে। কালবেলা ১১/৪২/৩২ গতে ১/১৩/৪৫ মধ্যে।
 ৪ শাবান

ছবি সংবাদ

এই মুহূর্তে
ইতিহাসে আজকের দিনে
১৮৫৭: বারাকপুরে মঙ্গল পাণ্ডের নেতৃত্বে শুরু হল সিপাহী বিদ্রোহ১৯২৯: অভিনেতা ...বিশদ

07:03:20 PM

রাজ্যে করোনায় আক্রান্ত আরও ১
রাজ্যে করোনায় আক্রান্ত হলেন আরও একজন। জানা গিয়েছে, গত ১৬ ...বিশদ

10:27:00 PM

দিল্লির শাহিনবাগে ফার্নিচার তৈরির মার্কেটে আগুন, অকুস্থলে দমকলের ৪টি ইঞ্জিন 

09:31:00 PM

করোনা: কালিম্পংয়ে আক্রান্তের সংস্পর্শে আসায় আইসোলেশনে তিনজন

কালিম্পংয়ে করোনা আক্রান্ত মহিলার সংস্পর্শে আসায় তিনজনকে ভর্তি করা হল ...বিশদ

09:07:18 PM

করোনা: দিল্লিতে আরও ২৩ জন আক্রান্ত হলেন 

08:18:30 PM

করোনা: রাজ্যে এবার চিকিৎসক সহ আক্রান্ত ২
নতুন করে আজ আরও যে দু’জন করোনায় আক্রান্ত হয়েছেন তাঁদের ...বিশদ

08:08:00 PM